Wellcome to National Portal
মেনু নির্বাচন করুন
Main Comtent Skiped

শিরোনাম
ভুয়া চিকিৎসক ধরতে বিশেষ অভিযান
বিস্তারিত

গত ০৫/০৫/২০২৩ তারিখে উপজেলা নির্বাহী অফিসার মো. মতিউর রহমানের নির্দেশনায় ও উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মো. শহীদুল ইসলামের প্রত্যক্ষ সহযোগিতায় ভুয়া ডাক্তার সনাক্তকরণে একটি মোবাইল কোর্ট গঠন করা হয়। 


এর অংশ হিসেবে মোবাইল কোর্ট নবাবগঞ্জ জেলা পরিষদ মার্কেটের সালমান অপটিকসে অভিযান চালায়। অভিযান চালিয়ে ভুয়া চিকিৎসক মুহাম্মদ সাইফুল ইসলামকে চিকিৎসাসনদ সহ প্রয়োজনীয় কাগজপত্র দেখাতে ব্যর্থ হওয়ায়বেআইনীভাবে চিকিৎসা কার্যক্রম পরিচালনার অভিযোগে গ্রেফতার করে ও ০১ মাসের কারাদন্ড প্রদান করে। 


স্থানীয় জনগণের ভাষ্যমতে, মুহাম্মদ সাইফুল ইসলাম পেশায় একজন কাপড় ব্যবসায়ী। সে সপ্তাহের ০৬ দিন কাপড় ব্যবসা নিয়ে ব্যস্ত থাকে ও শুক্রবার চক্ষু চিকিৎসক সেজে চিকিৎসার নামে প্রতারণায় লিপ্ত থাকে। স্থানীয় দালাল-ফড়িয়াদের মাধ্যমে নিরীহ জনগণের স্বল্পমূল্যে চিকিৎসার লোভ দেখিয়ে সে রোগী সংগ্রহ করে। 


উক্ত মোবাইল কোর্ট পরিচালনার দায়িত্বে ছিলেন নবাবগঞ্জ উপজেলার সহকারী কমিশনার (ভূমি) মো. আ. হালিম  এবং সার্বিক সহযোগিতায় ছিলেন নবাবগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ইমার্জেন্সি মেডিকেল অফিসার ডা. মো. মেজবাহ উদ্দিন। 


ছবি
ডাউনলোড
প্রকাশের তারিখ
06/05/2023
আর্কাইভ তারিখ
31/05/2034